এ গ্রুপে কঠিন সমীকরণ, নিউজিল্যান্ড জিতেছে ৩৫ রানে

প্রথম প্রকাশঃ নভেম্বর ৪, ২০২২ সময়ঃ ১:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

টি২০ বিশ্বকাপের গ্রুপ লেভেলের খেলা প্রায় শেষ। আজ ছিল গ্রুপে শীর্ষ দল নিউজিল্যান্ড আর আয়ার‌ল্যান্ডের মধ্যে লড়াই। যদি আইরিশরা জয় পেত তাহলে এ গ্রুপে সমীকরণ-টা অন্য রকম হতে পারত। কিন্তু সে সুযোগ দেয়নি ব্লাকক্যাপরা। ৩৫ রানের জয় ‍তুলে এ গ্রুপে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সেরা দল নিউজিল্যান্ড।

এখন হিসেব চলে গেছে অস্ট্রেলিয়া বনাম আফগান আর ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কার ম্যাচের ফলাফলের দিকে। কারণ অস্ট্রেলিয়া ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় দল আর ইংল্যান্ড ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল।

স্বাভাবিক ভাবে ধরে নেয়া যেতে পারে আফগান আর শ্রীলঙ্কা হেরে যাবে। তাহলে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড জয় পেলে দুই দলেরই পয়েন্ট দাঁড়াবে ৭ করে। তাহলে  নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড-র পয়েন্ট সমান ৭ করে হবে। নেট রান রেটের হিসেব আসবে তখন।

নেট রান রেটের হিসেব এগিয়ে আছে নিউজিল্যান্ড আর ইংল্যান্ড, পেছনে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপে সুপার-১২ পর্ব থেকেই বাদ পড়ার সম্ভাবনা বেশি স্বাগতিক অস্ট্রেলিয়ার।

টস জিতে আজ কেন আইরিশরা বল করতে নেমেছিল সেটা তারাই ভাল জানে। উইকেটের ‍সুবিধার দিকে না তাকিয়ে নিউজিল্যান্ড ২০ ওভার সংগ্রহ করে ১৮৫/৬ আর জবাবে আয়ারল্যান্ড শুরুটা ভাল করেও শেষটায় ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। অলআউট ১৫০, ৩৩ রানে হার।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G